ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

শ্রীপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৫ প্রার্থীকে শোকজ

শ্রীপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৫ প্রার্থীকে শোকজ  আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিন চেয়ারম্যান ও দুই মেম্বার প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাতে ইউপি নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ কাজী হামিদুল হক এবং তেলিহাটি ও গাজীপুর ইউনিয়নের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা আল নোমান এ শোকজ নোটিশ দেন।  নোটিশ পাওয়া প্রার্থীরা হলেন, প্রহলাদপুর ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম আকন্দ, বরমী ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী তোফাজ্জল হোসেন (আনারস প্রতীক), গাজীপুর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সিরাজুল হক মাদবর (ঘোড়া প্রতীক), তেলিহাটি ইউনিয়ন পরিষদের ৭ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী আবু হানিফ (ফুটবল প্রতীক) এবং একই ইউনিয়নের ৬ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী মোশারফ হোসেন (মোরগ প্রতীক)।  প্রহলাদপুর ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ কাজী হামিদুল হক জানান, গত সোমবার নির্বাচনী প্রচারণাকালে  প্রহলাদপুর ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুল ইসলাম আকন্দ স্বতন্ত্র প্রার্থীকে উদ্দেশ্য করে উসকানিমূলক বক্তব্য দেন। তার এই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে, যা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণ বিধিমালার লংঘন করে।   

রিটার্নিং কর্মকর্তা আল নোমান বলেন, গাজীপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হক মাদবর জীবন্ত ঘোড়া নিয়ে নির্বাচনী প্রচারণা করেন, যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। বরমী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তোফাজ্জল হোসেন, তেলিহাটি ইউনিয়নের মেম্বার প্রার্থী আবু হানিফ ও মোশারফ হোসেন প্রতীক বরাদ্দের পর শ্রীপুর উপজেলা পরিষদ হল রুম চত্বরে কর্মী সমর্থকদের নিয়ে শোডাউন ও মিছিল করেন। যা নির্বাচন আচরণবিধির লঙ্ঘন করে। এজন্য তাদেরকে এ শোকজ দেওয়া হয়েছে এবং তাদেরকে ২৪ ঘণ্টার মধ্যে সুস্পষ্ট ব্যাখ্যা দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।
ads

Our Facebook Page